রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

শেখ হাসিনার কারাগার থেকে মুক্তির দিন শনিবার

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাগার থেকে মুক্তির ১৪তম বার্ষিকী শনিবার পালিত হবে। প্রায় ১১ মাস সেখানে বন্দি থাকার পর ২০০৮ সালের এই দিনে জাতীয় সংসদ (সংসদ) ভবন প্রাঙ্গণে স্থাপিত বিশেষ সাব-জেল থেকে মুক্তি পান শেখ হাসিনা। আওয়ামী লীগ সভানেত্রীকে ধানমন্ডিতে তার সুধা সদনের বাসা থেকে ১৬ জুলাই, ২০০৭-এ গ্রেপ্তার করা হয়েছিল, সামরিক-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়, যে ২০০৭ সালে ১/১১-এর রাজনৈতিক পরিবর্তনে ক্ষমতায় আসে।

বন্দিদশায় শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়ায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন মহল থেকে তাকে জেল থেকে মুক্ত করে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি ওঠে।

জনগণের স্বতঃস্ফূর্ত ও বারবার দাবি এবং বিভিন্ন মহলের চাপে তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে কারাগার থেকে মুক্তি দিতে বাধ্য হয়।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে, আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট জাতীয় সংসদে (সংসদ) দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতার সাথে ভূমিধস বিজয় নিবন্ধন করে এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদের জন্য প্রধানমন্ত্রী হন।

এরপর ২০১৪ ও ২০১৮ সালের সাধারণ নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হয়ে সরকার গঠন করে।

দিবসটি পালনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা।

এছাড়া সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল করবে আওয়ামী লীগ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
3,596FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles