সোমবার, অক্টোবর ১৮, ২০২১

শ্রমিক সংকট মোকাবিলায় সাড়ে ১০ হাজার অস্থায়ী ভিসা দেবে যুক্তরাজ্য

ট্রাকচালক ও পোল্ট্রিকর্মীর ঘাটতি কমাতে সাড়ে ১০ হাজার অস্থায়ী কর্মী-ভিসা দেওয়ার ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার। ব্রেক্সিট পরবর্তী অভিবাসন নীতি থেকে ইউ-টার্ন নিয়ে স্থানীয় সময় গতকাল শনিবার এ কথা জানিয়েছে যুক্তরাজ্য। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা এ খবর জানিয়েছে। এএফপি জানিয়েছে, যুক্তরাজ্যের এই ভিসা কার্যক্রম আগামী মাস থেকে এ বছরের ডিসেম্বরের শেষ নাগাদ চালু থাকবে।

দেশটিতে যানচালকসহ অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ খাতে শ্রমিকের বিশাল ঘাটতির দেখা দিয়েছে। এতে জ্বালানি সরবরাহ এবং অন্যান্য শিল্প ক্ষতিগ্রস্ত হচ্ছে। ব্রিটিশ সরকার বিষয়টি সমাধানের চেষ্টা করছেন। ট্যাংকার চালকের ঘাটতির কারণে সম্প্রতি যুক্তরাজ্যে গ্যাস-স্টেশনগুলোতে দীর্ঘ লাইন দেখা গেছে। সরবরাহের অভাবে কিছু গ্যাস স্টেমন বন্ধ হয়ে যায়।

এর পরিপ্রেক্ষিতে আতঙ্কিত না হওয়ার জন্য সরকারের আহ্বান উপেক্ষা করে লোকজন স্টেশনে ভিড় করছে। অস্থায়ী কর্মী-ভিসা দেওয়ার পদক্ষেপটি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের এর আগের নেওয়া সিদ্ধান্তের সম্পূর্ণ বিপরীত। বিদেশি শ্রমিকের ওপর নির্ভরতার অবসান ঘটানোর সিদ্ধান্ত নিয়ে জনসন সরকার এর আগে ব্রেক্সিট পরবর্তী অভিবাসন নীতি কঠোর করেছিল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles