রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

সাকিব-মুশফিকদের মতো তারকায় ঠাসা মোহামেডান

গেল মৌসুমে আবাহনী লিমিটেডের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপার স্বাদ পান মুশফিকুর রহিম। তবে নতুন মৌসুমে আবাহনীতে আর দেখা যাবে না উইকেটকিপার এই ব্যাটসম্যানকে। আবাহনী ছেড়ে মুশফিকের নতুন ঠিকানা প্রিমিয়ার লিগের আরেক অন্যতম দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শুধু মুশফিক নন, মোহামেডানে তাঁর সঙ্গী হচ্ছেন মাহমুদউল্লাহ ও সৌম্য সরকারদের মতো জাতীয় দলের তারকারা। একই সঙ্গে গত মৌসুমের দল থেকে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদকে ধরে রেখেছে মোহামেডান। সবমিলে নতুন মৌসুমে তারকায় ঠাসা দল নিয়ে শিরোপার অভিযানে নামবে ঢাকার এই ঐতিহ্যবাহী ক্লাব।

মূলত ভক্তদের শিরোপা উপহার দিতেই তারকাদের নিয়ে দলকে ঢেলে সাজাচ্ছে মোহামেডান। গতকাল রোববার রাতে মোহামেডানের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদের বাসায় মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকারের সঙ্গে চুক্তি সেরেছে ক্লাবটি। সঙ্গে ছিলেন তাসকিন আহমেদও। এনটিভি অনলাইনকে খবরটি জানিয়েছেন মোহামেডানের পরিচালক এজিএম সাব্বির। মৌসুমে সাকিব আল হাসাকে দলে ভিড়িয়ে চমকে দিয়েছিল মোহামেডান। নতুন মৌসুমেও বিশ্বসেরা অলরাউন্ডারকে পাচ্ছে ক্লাবটি। গতকাল দিবাগত রাতে আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে উড়াল দিয়েছেন সাকিব। তাই সাকিবের সঙ্গে চুক্তি সেরে ফেলতে পারেনি মোহামেডান। তবে সাকিবের সঙ্গে চুক্তির ব্যাপারে আলাপ সেরে রাখা হয়েছে বলে জানিয়েছেন মোহামেডানের এই পরিচালক।

এনটিভি অনলাইনকে মোহামেডানের পরিচালক সাব্বির বলেন, ‘আমরা চেষ্টা করছি একটা চ্যাম্পিয়ন দল তৈরি করতে। সেটা নিয়েই আমরা কাজ করছি। নতুন কমিটি আসার পর থেকে এটা নিয়ে আলোচনা হয়েছিল। গত আসরে আমাদের পুরোনো দল নিয়ে খেলতে হয়েছে। এবার আমাদের সামনে সুযোগ হয়েছে নতুন আরেকটি দল গড়ার। আর মোহামেডানের ভক্তরাও চাইছে, কবে তাদের প্রিয় দল চ্যাম্পিয়ন হবে এমনটা। আমরাও তাই চেষ্টা করেছি একটা ভালো দল তৈরি করতে। একটা চ্যাম্পিয়ন দল তৈরি করতে। এখন চ্যাম্পিয়ন হওয়াটা ভাগ্যের ব্যাপার। তবে আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।’

শুধু মুশফিক-মাহমুদউল্লাহরাও নন, জাতীয় দলের আরেক তারকা মেহেদী হাসান মিরাজকেও দলে নিয়েছে মোহামেডান। সবারই স্বপ্ন মোহামেডানকে শিরোপা জেতানোর। যেমনটা চুক্তি শেষে শুনিয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্স ছেড়ে মোহামেডানে নাম লেখানো মাহমুদউল্লাহ। মোহামেডানকে শিরোপা জেতানোর লক্ষ্য নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘মোহামেডান সবসময়ই ঘরোয়া ক্রিকেটে অনেক বড় নাম। আগে একবারই এই ক্লাবে খেলার সৌভাগ্য হয়েছিল। এবার দ্বিতীয় বছর হবে। অনেক ভালো ক্রিকেট খেলে আমরা যেন মোহামেডানের সমর্থকদের চ্যাম্পিয়নশিপের স্বাদ দিতে পারি, এটাই থাকবে লক্ষ্য।’

একই লক্ষ্যের কথা শোনালেন মুশফিকুর রহিমও, ‘এটা ঠিক, শেষ কয়েকটা বছর তারা সেই সাফল্য পায়নি। এই জন্য এ বছর তারা পরিকল্পনা করেছে ভালো ভালো ক্রিকেটারদের নেওয়ার। আমি খুব ভাগ্যবান যে তারা আমাকেও নিয়েছে। চেষ্টা থাকবে তাদের শিরোপা উপহার দেওয়ার।’ ২৬ জুন শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগের সবশেষ আসর। নতুন মৌসুম শুরুর সম্ভাব্য সময় আগামী বছর মার্চে। ক্রিকেটারদের ব্যস্ত সূচির মাঝে বড় তারকার দিয়ে প্রিমিয়ার লিগে মোহামেডানের নতুন আসর কেমন হয় সেটাই দেখার অপেক্ষা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles