সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

হলো না দেশে ফেরা, বিমানবন্দর থেকেই ফিরে গেলেন ৯ বাংলাদেশি

যুদ্ধকবলিত আফগানিস্তানে আটকে পড়া ২৭ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনতে সরকার উদ্যোগ নিয়েছে বলে ২২ আগস্ট জানিয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। গতকাল মঙ্গলবার জাতিসংঘের উদ্যোগে একটি বিশেষ ফ্লাইটে প্রথম ধাপে ৯ বাংলাদেশির দেশে ফেরার কথা ছিল। কিন্তু কাবুল বিমানবন্দরের ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান ছিনতাই হওয়ার খবরে তাদের আর দেশে ফেরা হয়নি।

সব কিছু গুছিয়ে দুপুর ৩টা নাগাদ যাত্রা করেন কাবুল বিমানবন্দরের উদ্দেশ্যে। কিন্তু মাঝপথে খবর এলো বিমানবন্দর থেকে যাত্রীসহ ইউক্রেনের একটি বিমান ছিনতাই হয়েছে। এমন খবরে তোলপাড় আফগানিস্তান জুড়ে।

১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবানরা। বন্ধ হয়ে যায় দেশটির সঙ্গে আকাশপথে আন্তর্জাতিক যোগাযোগ। অন্যান্য দেশের নাগরিকদের মতো অনিশ্চয়তায় পড়েন দেশটিতে থাকা বাংলাদেশিরাও।

সংকটের শুরু থেকে আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কর্মরত অনেক বাংলাদেশি আফগানিস্তান ত্যাগ করেছেন। সরকারিভাবে বিশেষ ফ্লাইট বা অন্য কোনোভাবে আসার ব্যবস্থা হলেই তারা ফেরত আসবেন।

এদিকে, কাবুল থেকে যাত্রীসহ নিজেদের কোনও বিমান ছিনতাই হয়নি বলে নিশ্চিত করেছে ইউক্রেন। বিমানটি সঠিকভাবেই রাজধানী কিয়েভ-এ ফিরে গেছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেঙ্কো।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles