রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

হাইভোল্টেজ ম্যাচ দিয়ে আজ শুরু চ্যাম্পিয়নস লিগ

গেল আসরে কোচ টমাস তুখেলের অধীনে অনেকটা চমকে দিয়েই চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছিল চেলসি। এবার নতুন মৌসুমের শুরুর দিনই শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে প্রিমিয়ার লিগের ক্লাবটি। আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম। নতুন আসরের প্রথমদিন মাঠে নামছে চেলসি, বার্সেলোনা, জুভেনটাস, বায়ার্ন মিউনিখ, ম্যাচচেস্টার ইউনাইটেডের মতো দলগুলো।

তবে এর মধ্যে সবচেয়ে বেশি চোখ থাকবে বায়ার্ন মিউনিখ বনাম বার্সেলোনার মধ্যেকার ম্যাচের দিকে। ২০১৯-২০ মৌসুমে বায়ার্নের বিপক্ষে বড় হারের লজ্জা নিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়েছিল বার্সেলোনা। গেল মৌসুমে বার্সার সঙ্গে বায়ার্নের দেখা হয় কোয়ার্টার ফাইনালে। এক লেগের ওই কোয়ার্টারে বার্সার জালে গুনে গুনে আট বার বল পাঠায় বায়ার্ন। জার্মানির ক্লাবটির কাছে ৮-২ ব্যবধানে হেরে স্রেফ উড়ে যায় বার্সেলোনা। যে পরাজয়টা ছিল ১৯৫১ সালের এপ্রিলের পর বার্সার সবচেয়ে বড় হার। এবার আর কোয়ার্টার ফাইনালে নয়, গ্রুপ পর্বেই বায়ার্নকে পাচ্ছে বার্সা। চ্যাম্পিয়নস লিগের ড্র হওয়ার পর থেকে তাই আলোচনায় বায়ার্ন ও বার্সার ম্যাচ। নিজেদের প্রথম ম্যাচে ন্যু-ক্যাম্পে আজ মুখোমুখি হবে দুদল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

এই ম্যাচটি ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ইয়ং বয়েজের ম্যাচের দিকেও নজর থাকবে বেশ। ওই ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানইউর হয়ে নতুনভাবে মাঠে নামবেন এই মৌসুমে ইউনাইটেডে পাড়ি জমানো ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিটে। একই দিনে মাঠে নামছে রোনালদোর সাবেক ক্লাব জুভেন্টাস। বাংলাদেশ সময় রাত ১টায় মালবোর মুখোমুখি হবে তুরিনের ক্লাবটি।

বর্তমান চ্যাম্পিয়ন চেলসি নিজেদের প্রথম ম্যাচে পেয়েছে জেনিথকে। রাত ১টা বাজে জেনিথের বিপক্ষে লড়বে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সবমিলে প্রথম দিনই বড় বড় দলগুলো মাঠে নামছে। এদিন ম্যাচ আছে আরো কয়েক দলের। লিওর মুখোমুখি হবে ভলফসবুর্ক। সেভিয়ার বিরুদ্ধে লড়বে সালসবুর্ক। আর ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে আটালান্টা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles