সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

হাতিয়ে নিচ্ছে সব তথ্য ফোন হ্যাক করে, পাঠানো হচ্ছে অশ্লীল বার্তা

এ যেন কোনো হলিউডি থ্রিলার সিনেমার কাহিনী। হ্যাকার চক্রের হাতে জিম্মি চট্টগ্রামের একটি পরিবার। যতবারই মোবাইল সেট কিংবা সিম পাল্টানো হোক না কেন প্রতিবারই হ্যাক করে হাতিয়ে নেওয়া হচ্ছে সব তথ্য।

জানা গেছে, হ্যাকার চক্রের যন্ত্রণায় নাজেহাল চট্টগ্রামের হালিশহর এলাকার এই পরিবারটি। গত দুই বছরের বেশি সময় ধরে পরিবারটিকে নানাভাবে দুর্ভোগে ফেলছে একটি সংঘবদ্ধ চক্র। পরিবারের সদস্যরা বাসায় যে মোবাইল নম্বরই ব্যবহার করুক, তাৎক্ষণিকভাবে তার তথ্য চলে যাচ্ছে চক্রটির কাছে।

অভিযোগকারী গৃহবধূ জয়নাব বেগম জানান, বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অনলাইনে ক্যাশ অন ডেলিভারির অর্ডার দিচ্ছে। প্রতিষ্ঠানের পণ্য নিয়ে এসে আমাদের এখানে এসে ডিস্টার্ব করছে। অথচ আমরা কোনো পণ্য অর্ডার করিনি।

অভিযোগকারী সরোয়ার মোর্শেদ জানান, বিভিন্ন জন আমাদের ফোন কল দিয়ে বলছে, আমি নাকি তাদের ফোন দিয়ে ডিস্টার্ব করছি। কিন্তু আমি তো কাউকে কল দিচ্ছি না।

স্কুলশিক্ষার্থী রাজেম সরোয়ার জানান, অনলাইন ক্লাস ও জুম ভিডিও মধ্যে অশ্লীল বার্তা দিচ্ছে। হঠাৎ করে ভিডিও সাউন্ড অন করে দিচ্ছে। এতে বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে হচ্ছে আমাকে।

মোবাইল নাম্বার এবং সেট হ্যাক করার অভিযোগ জানিয়ে পরিবারটি গত দু’বছরে হালিশহর থানায় দু’টি সাধারণ ডায়েরি করে। এত দিন পুলিশ তেমন কোনো ব্যবস্থা না নিলেও এখন সাইবার ইউনিটকে দিয়ে অনুসন্ধানের কথা জানালেন সিএমপি পশ্চিম জোনের উপকমিশনার।

সিএমপির উপকমিশনার আবদুল ওয়ারিশ জানান, এখানে কোনো সাইবার অপরাধ হচ্ছে কি না। সে জানার জন্য আমাদের সাইবার হেল্প নিচ্ছে।

এদিকে পরিবারের সদস্যরা দাবি করছেন, বাসায় আলাপের তথ্যও চলে যাচ্ছে হ্যাকারদের কাছে। এসএমএস আকারে আবার জানিয়েও দেওয়া হচ্ছে। সবশেষ শনিবার দুপুরে সংবাদ সংগ্রহের জন্য সময় টেলিভিশনের প্রতিবেদক ওই বাসায় যাওয়ার কিছুক্ষণের মধ্যেই হুমকি দিয়ে বার্তা দেওয়া হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles