সোমবার, অক্টোবর ১৮, ২০২১

১৯ দিন পর দুইশোর নিচে নামল করোনায় মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ১৯৭ জন। যা গত ১৯ দিনের মধ্যে সর্বনিম্ন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৮১০ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৮ হাজার ৪৬৫ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ১০ হাজার ২৯২ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭৭৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭২ লাখ ৩ হাজার ৬৪৯ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৬ হাজার ২৯৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২১ লাখ ১৭ হাজার ৫২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ২৮৫ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ২৮ লাখ ৫ হাজার ৬৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ৯৮৮ জনের।

চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৩৪ হাজার ৭৯১ জন। মারা গেছেন এক লাখ ৬৮ হাজার ৪৯ জন।

পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ৯৮ হাজার ৯৮৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৪৮৭ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles