শনিবার, অক্টোবর ২৩, ২০২১
সর্বশেষঃ
*মেক্সিকোতে মাদকচক্রের দুই পক্ষের গোলাগুলিতে নিহত দুই পর্যটক*কিমকে চিঠি দিলেন চিনপিং, সম্পর্ক জোরদারের প্রতিশ্রুতি*নতুন বাজারের সন্ধান করতে হবে বিদেশে*যেকোনো অর্জন-সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব – ওবায়দুল কাদের*পরিস্থিতি স্বাভাবিক থাকলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে – শিক্ষামন্ত্রী*মিয়ানমারের উত্তরাঞ্চলে বিপুল সৈন্য সমাবেশ মানবাধিকার বিপর্যয়ের আশঙ্কা জাতিসংঘের*ব্যক্তিগত দ্বন্দ্ব থেকে পীরগঞ্জের হামলা ও অগ্নিসংযোগের সূত্রপাত – র‍্যাব*দেশে কোনো ধর্মের-বর্ণের মানুষের মধ্যে পার্থক্য করা হয় না – পররাষ্ট্রমন্ত্রী*রোহিঙ্গা ক্যাম্পে হামলায় নিহতের ঘটনায় আটক ৮*সেই বিমান ছিনতাইচেষ্টা নিয়ে সিনেমা নায়িকা ববি

২৬ মার্চ পুলিশের অনুরোধে বায়তুল মোকাররমে যান বলে আদালতকে জানিয়েছেন হেফাজত মাওলানা মামুনুল হক।

গত ২৬ মার্চ পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার এক কর্মকর্তার অনুরোধে বায়তুল মোকাররমে যান বলে আদালতকে জানিয়েছেন হেফাজত ইসলামের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

আদালতের অনুমতি নিয়ে মামুনুল হক বলেন, গত ২৬ মার্চ আমি বাংলাবাজারে জুমার নামাজ পড়াই। এ সময় সেখানে পুলিশি প্রটেকশন ছিল। নামাজ শেষে জানতে পারি বায়তুল মোকাররমে মুসল্লিরা জড়ো হয়েছেন। এ সময় একজন ডিআইজি পদমর্যাদার পুলিশ কর্মকর্তার অনুরোধে বায়তুল মোকাররমে যাই। সেখানে পুলিশের অনুরোধে আমি বক্তব্য রাখি। ভবিষ্যতে পুলিশ অনুরোধ করলে আমরা তো কোথাও যেতে পারবো না। আপনি চাইলে আমার ওইদিনের কল রেকর্ড চেক করতে পারেন।

এ ঘটনায় পল্টন থানায় হওয়া মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে হওয়া মামলায় রিমান্ড শুনানিকালে মামুনুল একথা বলেন।

এই মামলাসহ মতিঝিল থানার আরেক মামলায় আজ সোমবার মামুনুলের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী। এদিন বেলা ১১টার দিকে মামুনুলকে সিএমএম আদালতে আনা হয় এবং দুপুর ১২টার দিকে রিমান্ড শুনানি শেষে মামুনুলকে ফের নিয়ে যাওয়া হয়।

এরপর আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, পল্টন থানার দায়ের করা মামলায় বাদীপক্ষের কোনো তথ্য ঠিক নেই। পুলিশ আট বছরেও অভিযোগপত্র দাখিল করতে পারেনি। তাই আমরা রিমান্ড বাতিল করে জামিন চাইছি।  

গত ১৮ এপ্রিল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে মামুনুলকে গ্রেপ্তার করে পুলিশ।প্রথম দফায় সাতদিনের রিমান্ড শেষে সোমবার মামুনুলকে আদালতে হাজির করে ২০১৩ সালে শাপলা চত্বরে সহিংসতার ঘটনায় মতিঝিল থানায় ও গত ২৬ মার্চ বায়তুল মোকাররমে সমাবেশ ঘিরে হামলার ঘটনায় পল্টন থানায় করা দুই মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়। 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles