শনিবার, অক্টোবর ২৩, ২০২১
সর্বশেষঃ
*মেক্সিকোতে মাদকচক্রের দুই পক্ষের গোলাগুলিতে নিহত দুই পর্যটক*কিমকে চিঠি দিলেন চিনপিং, সম্পর্ক জোরদারের প্রতিশ্রুতি*নতুন বাজারের সন্ধান করতে হবে বিদেশে*যেকোনো অর্জন-সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব – ওবায়দুল কাদের*পরিস্থিতি স্বাভাবিক থাকলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে – শিক্ষামন্ত্রী*মিয়ানমারের উত্তরাঞ্চলে বিপুল সৈন্য সমাবেশ মানবাধিকার বিপর্যয়ের আশঙ্কা জাতিসংঘের*ব্যক্তিগত দ্বন্দ্ব থেকে পীরগঞ্জের হামলা ও অগ্নিসংযোগের সূত্রপাত – র‍্যাব*দেশে কোনো ধর্মের-বর্ণের মানুষের মধ্যে পার্থক্য করা হয় না – পররাষ্ট্রমন্ত্রী*রোহিঙ্গা ক্যাম্পে হামলায় নিহতের ঘটনায় আটক ৮*সেই বিমান ছিনতাইচেষ্টা নিয়ে সিনেমা নায়িকা ববি

৪ বছরে ৫ গুণ মুনাফা

নতুন কোম্পানিতে মূলধন বিনিয়োগ করে বড় সফলতা পেয়েছে দেশের প্রথম ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি বিডি ভেঞ্চার। প্রযুক্তি খাতের প্রতিষ্ঠান ‘ব্রেন স্টেশন ২৩’–এ বিনিয়োগ করে ৪ বছরে ৫ গুণ মুনাফা পেয়েছে বিডি ভেঞ্চার। এখন প্রতিষ্ঠানটি থেকে বিনিয়োগ করা অর্থ মুনাফাসহ তুলে নিয়েছে। আর ব্রেন স্টেশন শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রস্তুতি নিচ্ছে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিডি ভেঞ্চার ২০১৬ সালে ব্রেন স্টেশনে ১ কোটি টাকার মূলধন বিনিয়োগ করে। তার বিপরীতে প্রতিষ্ঠানটির ৮ দশমিক ৭ শতাংশ শেয়ারের মালিকানা নেয় বিডি ভেঞ্চার।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে বিডি ভেঞ্চার জানিয়েছে, এজ অ্যাসেট ম্যানেজমেন্টের সঙ্গে সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা বিডি ভেঞ্চারের কাছ থেকে ব্রেন স্টেশনের শেয়ার কিনে নিয়েছে। বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিক-উল-আজম এবং এজ অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী ইমাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডি ভেঞ্চারের চেয়ারম্যান নুর এ আলম চৌধুরী, এজ রিসার্চ অ্যান্ড কনসালট্যান্সি লিমিটেডের ব্যবস্থাপনা অংশীদার আসিফ এ খান, ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের চেয়ারম্যান মাসুদ খান, এজ অ্যাডভাইজরির অংশীদার মুন্তাকিম আহমেদ ও কাজী ইকুইটিজের পরিচালক কাজী যোবাইদুর রহমান।

২০০৬ সালে প্রতিষ্ঠানটি কার্যক্রম শুরু করে। চারজনের একটি দল নিয়ে শুরু করা প্রতিষ্ঠানটিতে বর্তমানে ৩৫০ জনেরও বেশি কাজ করছে। দেশে বসেই যেন ইঞ্জিনিয়াররা আন্তর্জাতিক কোম্পানিগুলোকে সফটওয়্যার, মোবাইল অ্যাপ্লিকেশন সেবা থেকে শুরু করে সব ধরনের প্রযুক্তিগত সেবা দিতে পারে, সেই লক্ষ্যে ব্রেন স্টেশন শুরু থেকে এখন পর্যন্ত কাজ করে চলেছে। এখন দেশের পাশাপাশি আরও ৯টি দেশে সেবা দিচ্ছে ব্রেন স্টেশন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles