মঙ্গলবার, মে ১১, ২০২১

বাইডেনের ক্ষমতাগ্রহণ ঘিরে সশস্ত্র বিক্ষোভের সতর্কতায় ৫০ অঙ্গরাজ্য

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বুধবারের ক্ষমতাগ্রহণকে সামনে রেখে ছুটির দিন রোববার সহিংস বিক্ষোভ-প্রতিবাদ হওয়ার আশঙ্কায় দেশটির রাজধানী ওয়াশিংটনসহ ৫০টি অঙ্গরাজ্যেই বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সংবাদমাধ্যম বিবিসির খবরে এমনটি বলা হয়েছে।

গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকেরা যে ভয়াবহ দাঙ্গার সূত্রপাত ঘটায়, তার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে লক্ষ্যে রাজধানী ওয়াশিংটন ডিসিতে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এর আগে সতর্ক করেছে যে, দেশজুড়ে সব অঙ্গরাজ্যে ট্রাম্প সমর্থকেরা সশস্ত্র অবস্থায় হামলা চালাতে পারে।

ওয়াশিংটন ক্যাপিটলের পুলিশ গতকাল শনিবার একজনকে আটক করেছে। পুলিশ জানায়, ভার্জিনিয়া অঙ্গরাজ্যের এক ব্যক্তিকে দুটি পিস্তল ও ৫০৯টি গুলিসহ আটক করা হয়েছে। ওই ব্যক্তি একটি পিকআপে করে ইউএস ক্যাপিটলের নিকটবর্তী একটি প্রবেশাধিকার সংরক্ষিত এলাকায় ঢোকার চেষ্টা করছিল।

ওয়াশিংটন ডিসিতে ব্যাপকভাবে নিরাপত্তা বাড়ানো হয়েছে। ক্যাপিটল থেকে কয়েক মাইল পর্যন্ত লোহার ব্যরিকেড দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। নতুন প্রেসিডেন্টের দায়িত্বগ্রহণ উপলক্ষে যে ন্যাশনাল মলে হাজার হাজার জনতা ভিড় জমান, সেটিও বন্ধ রাখা হয়েছে। প্রেসিডেন্টের নিরাপত্তার নিয়োজিত সিক্রেট সার্ভিসের অনুরোধে ন্যাশনাল মল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

21,943FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles