সোমবার, জুন ১৪, ২০২১

শপথ অনুষ্ঠানে “লেডি গাগার সাজ”

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন জো বাইডেন এবং একই দিনে শপথ নিলেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ক্যাপিটল হিলের সেই অনুষ্ঠান শুরুই হলো হালের ক্রেজ লেডি গাগার কণ্ঠে সেদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। অতিমারির এই সময়ে সংগীতশিল্পী লেডি গাগার পরিবেশনার মতোই ধাঁধানো ছিল তাঁর সাজ-পোশাক।

গাউন পরেছিলেন তিনি এই গাউনের ওপরের অংশে বিশেষভাবে নজর কাড়ে পিন করে রাখা একটি সোনালি কবুতর। শান্তির প্রতীক এই উড়ন্ত কবুতরের পিন যেন রাজনৈতিক অনেক না বলা কথাই বলে গেল অনুষ্ঠানে।

ডিজাইনার ড্যানিয়েলের বার্তাতে, প্যারিসে বসবাসকারী একজন আমেরিকান হিসেবে এই ডিজাইন আমার পক্ষ থেকে একটি লাভ লেটার। এই লাভ লেটার সেই দেশের প্রতি, যে দেশকে আমি ভালোবাসি, আর সেই শিল্পীর প্রতি, যার পারফরম্যান্স আমাকে মুগ্ধ করে।

সাধারণত বিভিন্ন অনুষ্ঠানে লেডি গাগা যে ধরনের পোশাক পরেন, তা থাকে অতি নাটকীয়। কখনো কাঁচা মাংসের পোশাক পরে আলোচনায় এসেছেন, লাল গালিচায় দাঁড়িয়ে ১৬ মিনিট ধরে পোশাকের ট্রান্সফরমেশন করে আলোচনায়। তবে এবারের আলোচনাই হয়তো সবচেয়ে চমকপ্রদ তাঁর জন্য।

পোশাকের সঙ্গে এই অনুষ্ঠানে লেডি গাগার পুরো সাজ নিয়েও চলছে আলোচনা। টুইস্ট করা কালো রঙের ফিতার ব্যবহার গাগার লুকে আনে মার্জিত ভাব। মাথার পেছন দিকে টেনে আনা ফিতার শেষে বাঁধা ছিল দুটো লাল ফুল, যেটাকে ফ্যাশন বিশ্লেষকেরা শান্তিপূর্ণ ভবিষ্যতের সঙ্গে তুলনা করছেন। তবে তারকাদের পক্ষ থেকে বলা হয়েছে, এই ভাবনার পুরোটাই লেডি গাগার ঠোঁটের সাজের সঙ্গে মিলিয়ে করা হয়েছে। তাঁর ঠোঁটের লাল লিপস্টিক মূলত নারীদের দীর্ঘ ক্ষমতায়নের প্রতীক হিসেবে বিবেচনা করা হচ্ছে।

দীর্ঘদিনের মেকআপ আর্টিস্ট সারাহ তান্নো বলেন, তাঁর (গাগার) লাল লিপস্টিকসহ সম্পূর্ণ সাজে ছিল ক্ল্যাসিক ও রোমান্টিক আবহ, যা এমন একটি অনুষ্ঠানের জন্য পারফেক্ট।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles