সোমবার, আগস্ট ২, ২০২১

তারকারা আইপিএলে পাকিস্তানের কাছে হারল দক্ষিণ আফ্রিকা

সিরিজে বাঁচা-মরার ম্যাচে নেই দলের গুরুত্বপূর্ণ তারকারা। ভারতে আইপিএল খেলতে উড়াল দিয়েছেন কাগিসো রাবাদা, আনরিক নরকিয়া, লুঙ্গি এনগিডি, কুইন্টন ডি ককরা। তারকাদের ছাড়া পেরে ওঠেনি দক্ষিণ আফ্রিকাও। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে পাকিস্তানের কাছে হেরেছে প্রোটিয়ারা। গতকাল বুধবার সিরিজের তৃতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ২৮ রানে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল বাবর আজমের দল। সেঞ্চুরিয়নে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩২০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে পাকিস্তান। এই ম্যাচেও সেঞ্চুরি পেয়েছেন ফখর জামান। টানা দ্বিতীয় সেঞ্চুরি পাওয়া ফখর খেলেছেন ১০১ রানের ইনিংস। ১০৪ বলে তাঁর ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও তিন ছক্কা। সঙ্গে ৯৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন অধিনায়ক বাবর আজম। ৮২ বলে তাঁর ইনিংস সাজানো ছিল সাত বাউন্ডারি ও তিন ছক্কা দিয়ে। এ ছাড়া ৫৭ রান করেছেন ওপেনার ইমামুল হক। ৩২ রান করেছেন হাসান আলি। জবাব দিতে নেমে লড়াই জমিয়ে তুলেও পারেনি দক্ষিণ আফ্রিকা। ৪৯.৩ ওভারে অলআউট হয় প্রোটিয়ারা। দলের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন  ইয়ানেমান মালান। এ ছাড়া ৬২ রান করেন ভেরেইন ও ৫৪ রান করেন ফেলুকওয়ায়ো। তাদের শতরানের জুটিতে লড়াইয়ে ফিরে দক্ষিণ আফ্রিকা। কিন্তু শেষ পর্যন্ত পারেনি স্বাগতিকেরা। ২৯২ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান – ৫০ ওভারে ৩২০/৭ (ইমাম ৫৭, ফখর ১০১, বাবর ৯৪, রিজওয়ান ২, সরফরাজ ১৩, ফাহিম ১, নওয়াজ ৪, হাসান ৩২; মারক্রাম ১০-০-৪৮-২, হেনড্রিকস ৭-০-৩৮-০, সিপামলা ৬-০-৫০-০, ডুপাভিলন ৫-০-৩০-০, ফেলুকওয়ায়ো ৪-০-৩৭-১, মহারাজ ১০-১-৪৫-৩, স্মাটস ৮-০-৬৭-১)।

দক্ষিণ আফ্রিকা – ৪৯.৩ ওভারে ২৯২ (মালান ৭০, মারক্রাম ১৮, স্মাটস ১৭, বাভুমা ২০, ভেরেইন ৬২, ক্লাসেন ৪, ফেলুকওয়ায়ো ৫৪, মহারাজ ৫, হেনড্রিকস ১, সিপামলা ৪*, ডুপাভিলন ১৭; আফ্রিদি ৯.৩-০-৫৮-৩, হাসান ১০-০-৭৬-১, রউফ ৯-১-৪৫-২, উসমান ৯-০-৪৮-১, নওয়াজ ৭-০-৩৪-৩, ফাহিম ৫-০-৩০-০)।

ফল – পাকিস্তান ২৮ রানে জয়ী।

সিরিজ – ৩ ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে পাকিস্তান।

ম্যান অব দ্য ম্যাচ – বাবর আজম।

ম্যান অব দ্য সিরিজ – ফখর জামান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles