সোমবার, আগস্ট ২, ২০২১

দেশে লকডাউন থাকায় ইতালিতে কাজ হারানোর ঝুঁকিতে বাংলাদেশি প্রবাসীরা

করোনা পরিস্থিতির তেমন উন্নতি না হলেও আগামী সোমবার ইতালিতে হোটেল, বার, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। তবে বাংলাদেশে চলমান সর্বাত্বক লকডাউনের মেয়াদ বাড়ানোর কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় কাজে ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে দেশে আটকেপড়া প্রবাসীদের।

করোনার কারণে দেশে আটকে পড়ারা যাতে কাজে যোগ দিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রবাসীরা বাংলাদেশিরা।করোনা সংক্রমণ রোধে ইতালির প্রায় সাড়ে ১২ শতাংশ মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন। আগামী সেপ্টেম্বরের মধ্যে ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিন কার্যক্রমের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে দেশটির সরকারের।

গত শনিবার ইতালিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলেও আগামী ২৬ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে রেস্তোরাঁ ও বারসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান ইতালির সরকার। তবে, ভেতরে নয় খাবার পরিবেশন করতে হবে রেস্টুরেন্টের বাইরে চেয়ার-টেবিলে বসে। এ ছাড়া আগামী ১ জুন থেকে আর কোনো ধরনের বিধিনিষেধ থাকবে না বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

এদিকে, সোমবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে বসে সরাসরি ক্লাস করার সুযোগ পাচ্ছেন দেশটির প্রায় ৭০ লাখ শিক্ষার্থী। তবে, রেড জোনে থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আগের মতোই অব্যাহত থাকবে অনলাইন ক্লাস।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles