বুধবার, জুন ২৩, ২০২১

দলের সংগ্রহটা ৫২০ বা তারচেয়ে বেশি করতে চায় বাংলাদেশ

পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিন আজ শুক্রবার। গতকাল বৃহস্পতিবার চার উইকেটে ৪৭৪ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। এখন মুশফিক-লিটনদের লক্ষ্য ৫২০ বা তারচেয়ে বেশি রান করা। 

পাল্লেকেলেতে প্রথম দুই দিনই দারুণ আধিপত্য দেখিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানেরা। আজ তৃতীয় দিন মাঠে নেমেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মুশফিক অপরাজিত আছেন ৪৩ রানে, আর লিটনের সংগ্রহ ২৫ রান। 

গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, কাল সকালে দ্রুত কিছু রান করতে হবে আমাদের। ৫২০-এর বেশি রান করে তাদের ব্যাটিংয়ে পাঠিয়ে চাপে ফেলা আমাদের লক্ষ্য। তবে বড় রানের পর ব্যাটিং করাটা সব সময়ই চাপের। ওদের ব্যাটসম্যানেরা ক্লান্ত থাকবে, রানের চাপ থাকবে তাদের ওপর। আমাদের ভালো সুযোগ থাকবে ২০ উইকেট নেওয়ার। কাজটা কঠিন, তবে আমাদের চেষ্টা থাকবে সাফল্য পাওয়া।

এদিকে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকের অসাধারণ দুটি সেঞ্চুরিতে সাড়ে চার শতাধিক রান করে বাংলাদেশ। শান্ত ১৬৩ ও মুমিনুল ১২৭ রান করেন।অপরাজিত আছেন মুশফিকুর রহিম (৪৩) ও লিটন দাস (২৫)। গতকাল দিনের খেলা ২৫ ওভারের মতো বাকি ছিল। তাই আজ শুক্রবার নির্ধারিত সময়ের কিছুক্ষণ আগে মাঠে গড়াবে টেস্টের তৃতীয় দিন।

সেঞ্চুরির পাশাপাশি নিজেদের ঝুলিতে নতুন রেকর্ড পুরেছেন মুমিনুল ও শান্ত। শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টের প্রথম ইনিংসে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছে এই জুটি। দুজন মিলে গড়েছেন ২৪২ রানের জুটি। এর আগে সর্বোচ্চ জুটি ছিল ২৩৬ রানের। সেই জুটিতেও অবশ্য নাম ছিল মুমিনুলের।২০১৮ সালে এই শ্রীলঙ্কার বিপক্ষেই আগের রেকর্ড জুটি গড়েন মুমিনুল-মুশফিক।

গতকাল বুধবার টেস্টের প্রথম দিনই নিজের ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন শান্ত। কিন্তু শেষ পর্যন্ত ডাবল সেঞ্চুরির মাইলফলক ছোঁয়া হলো না। ১৬৩ রানে থামল শান্ত এক্সপ্রেস। একদম টেস্ট মেজাজে খেলা শান্ত এই রান তুলতে খেলেছেন ৩৭৮ বল। তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৭টি বাউন্ডারি ও এক ছক্কায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles