শনিবার, জুন ১৯, ২০২১

করোনা সংক্রমণ রোধে এবার যুক্তরাষ্ট্র নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে পররাষ্ট্র দপ্তর

মহামারি করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে অনেকটা ব্যর্থ যুক্তরাষ্ট্র সরকার। আর তাই করোনা সংক্রমণ রোধে এবার দেশটির নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে পররাষ্ট্র দপ্তর। সেই সঙ্গে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও মালদ্বীপেও না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) বাংলাদেশের জন্য লেভেল-৪ ট্রাভেল হেলথ নোটিশ জারি করেছে। সংস্থাটি বলছে, বাংলাদেশে এ মুহূর্তে করোনার সংক্রমণ খুব বেশি ছড়াচ্ছে। যুক্তরাষ্ট্র তাদের লেভেল-৪ নোটিশে একই কারণে ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং মালদ্বীপেও যেতে নিষেধ করেছে।

একই দিন চীন, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কায় নিজদের নাগরিকদের ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করেছে ওয়াশিংটন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৭০৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৭৫ জনের।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৪ হাজার ২১৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯৬ হাজার ৯২২ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩০ লাখ ৯৯ হাজার ৩১৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬২ লাখ ২৬ হাজার ৩৫০ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৪০ লাখ ১৮ হাজার ৪৬৬ জন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles