শুক্রবার, জুন ১৮, ২০২১

বোলিংয়ে ভুগছে বাংলাদেশ, রুনারত্নের সেঞ্চুরি

স্কোরবোর্ডে ৫৪১ রানের বিশাল রান নিয়েই ইনিংস ঘোষণা করেছিলেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। কিন্তু, ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কাও যে তার দাঁতভাঙা জবাব দেবে সেটা কে জানত!গতকাল শুক্রবার তৃতীয় দিন স্বাগতিকদের তিন উইকেটের বেশি নিতে পারেনি বাংলাদেশ। আজ শনিবার চতুর্থ দিন লঙ্কানদের প্রতিরোধ ভাঙার লক্ষ্যে মাঠে নেমেছে মুমিনুল হকের দল।

কিন্তু দিনের প্রথম ঘণ্টায় এখনও উইকেটের দেখা পায়নি বাংলাদেশ। বরং আগের দিন ৮৫ রানে অপরাজিত থাকা দিমুথ করুনারত্নে সেঞ্চুরি তুলে নিয়েছেন। ২৪৭ বলে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি করেছেন তিনি। মূলত বোলিং নিয়ে ভুগছে বাংলাদেশও।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ তিন উইকেটে ২৭৮ রান। এখন ২৬৩ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

পাল্লেকেলেতে গতকাল তৃতীয় দিন শেষে তিন উইকেটে ২২৯ রানে দিন শেষ করে শ্রীলঙ্কা। দিন শেষে উইকেটে ৮৫ রানে অপরাজিত ছিলেন দিমুথ করুনারত্নে। তাঁর সঙ্গে ২৬ রানে অপরাজিত ছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। দিন শেষে এখনও ৩১২ রানে এগিয়ে ছিল বাংলাদেশ।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সাত উইকেটে ৫৪১ রানে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ।বাংলাদেশি পেসারদের পাত্তা না দিয়ে উইকেটে থিতু হয়ে যান দুই ওপেনার। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন মিরাজ। থিরিমান্নেকে এলবির ফাঁদে ফেলে সাজঘরে পাঠিয়েছেন এই অফ স্পিনার। ১২৫ বলে আট বাউন্ডারিতে ৫৮ রানে থেমেছেন লঙ্কান ওপেনার।

মিরাজের পর স্বাগতিকদের দ্বিতীয় উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। ফার্নান্দোকে ২০ রানে আউট করেছেন তিনি। এরপর শেষ বিকেলে আরেকটি স্বস্তি এনে দেন তাইজুল। টিকতে দিলেন না অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। ৩২ বলে ২৫ রান করা ম্যাথিউসকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন বাঁহাতি স্পিনার।

এদিকে প্রথম সেশন পর্যন্ত ৫৪১ রান তুলতে বাংলাদেশ হারিয়েছে সাত উইকেট। ৬৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক ও ছয় রানে অপরাজিত ছিলেন তাসকিন। তৃতীয় দিন হাফসেঞ্চুরি করে আউট হন লিটন দাস। মিরাজ ও তাইজুল উইকেটে থিতু হতে পারেননি।

এর আগে গত বৃহস্পতিবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল চার উইকেটে ৪৭৪ রান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles