সোমবার, জুন ১৪, ২০২১

চালক-সহকারীদের অবাধ চলাচল:পণ্য নিয়ে ঢুকছে ভারতীয় ট্রাক

আমদানি পণ্য নিয়ে প্রতিদিনই ভারতের ঘোজাডাঙা বন্দর থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ঢুকছে ভারতীয় ট্রাক। পরীক্ষা ছাড়াই বাংলাদেশে তাঁদের অবাধ বিচরণে করোনা সংক্রমণের আশঙ্কা থেকে যাচ্ছে।

আজ মঙ্গলবার সকালে ভোমরা স্থলবন্দরে গিয়ে দেখা গেছে, সারি সারি দাঁড়িয়ে রয়েছে পাথর ও অন্যান্য পণ্য বহনকারী ভারতীয় গাড়ি। এসব গাড়ির চালক ও তাঁদের সহকারীদের করোনা পরীক্ষা ছাড়াই বাংলাদেশে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, তাঁদের সঙ্গে বাংলাদেশের শ্রমিকেরা একই স্থানে কাজ করছেন এবং কাজ করার সময় স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ভারতীয় চালক, সহকারী ও খালাসিরা বন্দরে ঘোরাঘুরি করছেন। ফলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ভোমরা বন্দরে স্থাপিত স্বাস্থ্য ইউনিট কর্মকর্তা বলেন, আমরা পাসপোর্ট যাত্রীদের পরীক্ষা করে থাকি। ভারতীয় চালকদের পরীক্ষা করার নির্দেশ পেলে তা করা হবে।

বন্দরের ব্যবসায়ীরা জানিয়েছেন, প্রতিদিন গড়ে ৩০০ ভারতীয় ট্রাক ভোমরা বন্দরে ঢুকছে। চালকসহ প্রতি গাড়িতে কমপক্ষে তিনজন ভারতীয় থাকছেন। করোনা পরীক্ষা ছাড়াই তাঁদের যাতায়াত ও ঘোরাঘুরিতে সংক্রমণের ঝুঁকি থেকে যাচ্ছে।

সাতক্ষীরায় এখন পর্যন্ত প্রায় এক হাজার ৩০০ ব্যক্তির করোনা শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেনসাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২০১ জন।

ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশনের ইনচার্জ বিশ্বজিত সরকার জানিয়েছেন, ভারতীয় চালকদের করোনা পরীক্ষা করানো হচ্ছে না। পরীক্ষার বিষয়টি বন্দর কর্তৃপক্ষের দায়িত্ব। আমরা যাত্রীদের করোনা পরীক্ষা করে থাকি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles