মঙ্গলবার, মে ১১, ২০২১

বাল্কহেড থেকে পাঁচজন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যাওয়া ‘এমভি পিংকি’ বাল্কহেড থেকে পাঁচজন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড। কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক আজ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ‘এমভি পিংকি’ নামের একটি বাল্কহেড কর্ণফুলী নতুন ব্রিজ থেকে ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের পাথর বোঝাই করে ভাসানচরের উদ্দেশে রওনা দেয় বলে জানান,লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক।

এর মধ্যে আজ শুক্রবার সকাল ৬টার দিকে বহির্নোঙরের ১ নম্বর বয়া থেকে ১ দশমিক ৫ নটিক্যাল মাইল দক্ষিণে যাওয়ার পর ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে বাল্কহেডটি একটি বাণিজ্যিক জাহাজের সঙ্গে ধাক্কা খায়।

পরে ‘এমভি নাফিজা জাহান’ নামের একটি জাহাজের কাছে সাহায্য চাইলে তারা পোর্ট কন্ট্রোলকে জানায়। এরপর পোর্ট কন্ট্রোল কোস্টগার্ডকে জানালে সকাল সাড়ে ৭টার দিকে বিসিজি আউটপোস্ট পতেঙ্গা থেকে উদ্ধারকারীদল ঘটনাস্থলে পৌঁছায় এবং পাঁচজন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। এর মধ্যে সকাল ৬টার দিকে বহির্নোঙরের ১ নম্বর বয়া থেকে ১ দশমিক ৫ নটিক্যাল মাইল দক্ষিণে যাওয়ার পর ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে বাল্কহেডটি একটি বাণিজ্যিক জাহাজের সঙ্গে ধাক্কা খায়।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল আরও জানান, উদ্ধার হওয়া ক্রুদের তাঁদের পরিবারের কাছে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

21,943FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles