সোমবার, জুন ১৪, ২০২১

ভারতে এক দিনে করোনায় মৃত্যু ৩৪৯৮ জনের

ভারতে আবার রেকর্ড দৈনিক সংক্রমণ, নিয়ন্ত্রণহীন করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৮৬ হাজার ৪৫২ জন। মৃত্যু হয়েছে তিন হাজার ৪৯৮ জনের।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছে দুই লাখ ৯৭ হাজার ৫৪০ জন। এই মুহূর্তে ভারতে ৩১ লাখ ৭০ হাজার ২২৮ জন করোনায় আক্রান্ত। এখন পর্যন্ত সে দেশে করোনায় আক্রান্ত হয়েছে এক কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জন। আর, করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৫৩ লাখ ৮৪ হাজার ৪১৮ জন। আর, এখন পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে দুই লাখ আট হাজার ৩৩০ জনের।

ভারতে দেশজুড়ে চলছে টিকাকরণ কর্মসূচি। এ পর্যন্ত সে দেশের ১৫ কোটি ২২ লাখ ৪৫ হাজার ১৭৯ জন মানুষ টিকা পেয়েছে

লাগামহীন সংক্রমণ রুখতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাঠগড়ায় তুললেন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (আইএমএ) ভাইস প্রেসিডেন্ট ডা. নভজ্যোত দাহিয়া। মোদিকে ‘সুপার স্প্রেডার’ বলে আক্রমণ করে তিনি বলেছেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী প্রধানমন্ত্রীই।

করোনায় সুরক্ষাবিধি সম্পর্কে সাধারণ মানুষকে জানাতে যখন ঝাঁপিয়ে পড়েছে দেশের স্বাস্থ্য মহল, তখন সব রকম কোভিড বিধি ভেঙে রাজনৈতিক সমাবেশ করেছেন প্রধানমন্ত্রী বলে জানায়,নভজ্যোত দাহিয়া।

কিছুদিন আগে জাতির উদ্দেশে ভাষণে ভারতের প্রধানমন্ত্রী বলেছিলেন, সবাই করোনা বিধি মেনে চলুন। করোনা ভয়ংকর আকার ধারণ করেছে। কঠিন সময়ে ধৈর্য হারালে চলবে না।’

মোদি এও বলেছিলেন, আপনারা সচেতন হলে, লকডাউনের কোনো প্রশ্নই নেই। আরও একধাপ এগিয়ে মোদি বলেন, দেশকে লকডাউনের হাত থেকে রক্ষা করতে হবে।

একইসঙ্গে রাজ্যগুলোর উদ্দেশে ভারতের প্রধানমন্ত্রীর পরামর্শ, লকডাউন হোক সর্বশেষ বিকল্প। বরং মাইক্রো কন্টেইনমেন্ট জোনের ওপর জোর দেওয়া হোক।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles