বৃহস্পতিবার, মে ৬, ২০২১
সর্বশেষঃ

ভারতফেরত ৮ জনের নমুনা সংগ্রহ: করোনার ভারতীয় ধরন পরীক্ষার জন্য

করোনার ভারতীয় ধরন পরীক্ষার জন্য ভারতফেরত আটজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁদের মধ্যে সাতজন পালিয়ে যাওয়ার পর হাসপাতালে ফেরত এনে ভর্তি করা রোগী। আরেকজন ভারত থেকে আসা।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্র জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ভিন্ন দুটি পরীক্ষাগারে করোনার ভারতীয় ধরনের নমুনা পরীক্ষা করা হবে।

গত মঙ্গলবার আটজনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। পরে গত বৃহস্পতিবার তাঁদের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, গত ১৮ থেকে ২৪ এপ্রিলের মধ্যে করোনায় সংক্রমিত সাতজন যশোরের বেনাপোল স্থলবন্দর হয়ে দেশে আসেন। এসব করোনা রোগীর মধ্যে ১৮ এপ্রিল একজন, ২৩ এপ্রিল পাঁচজন ও ২৪ এপ্রিল একজন আসেন। ভারতে করোনাভাইরাসের একটি নতুন ধরন শনাক্ত হওয়ায় পালানোর এ বিষয় আতঙ্কের সৃষ্টি করে। পরে ভারত থেকে আসা আরেকজনের করোনা শনাক্ত হয়।

হাসপাতালে ভর্তি ভারতফেরত একজনের পরিবারের ১৮ সদস্যকে শনাক্ত করা হয় বলে জানায়,যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদ। তাঁদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়। গতকাল তাঁদের করোনা পরীক্ষার প্রতিবেদনে সবাই করোনা নেগেটিভ।

আলাদা দুটি পরীক্ষাগারে আটজনের করোনা ও করোনাভাইরাসের ভারতীয় নতুন ধরন পরীক্ষা করা হবে বলে জানায়,যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপ কুমার রায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

21,920FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles