বুধবার, জুলাই ২৮, ২০২১

সৌরভ বলছেন: আইপিএল আয়োজনে ভুল ছিল না

ভারতে করোনার প্রকোপ অতিরিক্ত থাকার পরও কেন আইপিএল আয়োজন করা হয়েছে—এই প্রশ্নে তোলপাড় ক্রিকেটপাড়া।

কিন্তু, খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন, আইপিএল আয়োজন কোনো ভুল ছিল না। কারণ, যখন আইপিএলের সিদ্ধান্ত নেওয়া হয়, তখন ভারতের কোভিড পরিস্থিতি এতটা ভয়াবহ ছিল না। সফলভাবে ইংল্যান্ড সফর করে আসার প্রসঙ্গও টানলেন সাবেক এই অধিনায়ক।

করোনার কারণে মাঝপথে বন্ধ করে দেওয়া হয়েছে আইপিএলের ১৪তম আসর। এত বড় টুর্নামেন্ট বন্ধ হয়ে যাওয়ার আর্থিক ক্ষতি তো আছেই, তার ওপর বিদেশে ক্রিকেটারদের বাড়ি ফেরার ব্যবস্থা করতে ঝক্কি পোহাতে হচ্ছে বিসিসিআইকে।

করোনার মধ্যে আরব আমিরাতে ১৩তম আসর সফলভাবেই করেছিল বিসিসিআই। তাহলে এই আসরে ঘরের মাঠে কেন—এটা নিয়েও চলছে সমালোচনা। এ ব্যাপারে সভাপতির ভাষ্য, (আরব আমিরাতে আয়োজন নিয়ে) আলোচনা হয়েছিল। কিন্তু ফেব্রুয়ারিতে ভারতের কোভিড পরিস্থিতি তেমন কিছু ছিল না। গত তিন সপ্তাহে এই হার আকাশ ছুঁয়েছে, এর আগে কিছুই ছিল না।

জৈব-সুরক্ষা বলয়ে থেকেই একাদিক ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু কীভাবে এটা হলো সেটা ভেবে পাচ্ছেন না সৌরভ, ‘আমার মোটেও মনে হয় না (সুরক্ষা বলয়ে ফাঁক ছিল)। আমরা যতদূর জানতে পেরেছি, সুরক্ষা-বলয় ভাঙার কোনো ঘটনা ঘটেনি। পাশাপাশি, এই দেশে কীভাবে এত এত লোক আক্রান্ত হচ্ছে, সেটাও বলা কঠিন।’

সৌরভ আরও বলেন, ‘পেশাদাররাই এটা সামলেছে। কিন্তু দুনিয়াজুড়েই তো পেশাদাররা এটাকে নিয়ন্ত্রণে রাখতে পারছে না। ইংল্যান্ডে যখন এটা (দ্বিতীয় ঢেউ) হলো, ইংলিশ প্রিমিয়ার লিগেও অনেকের কোভিড শনাক্ত হয়েছে। ম্যানচেস্টার সিটি, আর্সেনালের ফুটবলারেরা আক্রান্ত হয়েছেন। ম্যাচের সূচি পুনর্নির্ধারিত হয়েছে। তাদের মৌসুম ছয় মাস ধরে চলে, তাদের পক্ষে নতুন সূচি করা সম্ভব।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles