শুক্রবার, জুন ১৮, ২০২১

ইসরায়েলি প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ: ঢাবিতে

গাজায় মুহুর্মুহু বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করে চলেছ ইসরায়েল। বর্বর এই হামলা বন্ধ ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিচার দাবি করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

রবিবার (১৬ মে) বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা। এসময় ইসরায়েল প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর কুশপুত্তলিকা দাহ করা হয়।

মানববন্ধনে মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েল বাহিনীর বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে। মুসলিমদের পবিত্র মসজিদ আল আকসায় হামলার মাধ্যমে ইসরায়েল বাহিনী অত্যন্ত ঘৃণিত অপরাধ করেছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তানি নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েল বাহিনী যেভাবে নগ্ন হামলা করেছে আমরা খুবই উদ্বিগ্ন। সম্প্রতি প্রায় ১৫০ জন ফিলিস্তানী নাগরিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে যা আন্তর্জাতিক মানবাধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন। ওআইসি ও আরব লীগের নীরবতা আমাদেরকে ব্যথিত করেছে।

এসময় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দাবি করে তার গ্রেফতারের দাবি জানায় সংগঠনটির নেতৃবৃন্দ। এসময় সংগঠনটির পক্ষ থেকে ফিলিস্তানি রাষ্ট্রের পূর্ণাঙ্গ স্বাধীনতা প্রদান, ইসরায়েল বাহিনীর সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তোলা, জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়কে এ হামলার বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করার আহ্বান জানানো হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles