শনিবার, জুন ১৯, ২০২১

বদলে যাবে রাজশাহীর চিত্র ৫ ফ্লাইওভারে

রাজশাহী মহানগরীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। এ ফ্লাইওভারগুলো নির্মাণ হলে বদলে যাবে রাজশাহীর চিত্র। গ্রীনসিটি-ক্লিনসিটি নগরীতে উন্নয়নের এক নতুন দিগন্ত রচিত হবে। ৫টি ফ্লাইওভারসহ আরো ১৯টি অবকাঠামো নির্মাণের জন্য সর্বমোট প্রায় ১১০০ কোটি টাকা ব্যয় হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। মেয়র তার বক্তব্যে বলেন, করোনা মহামারি মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। রাজশাহীর উন্নয়নে প্রধানমন্ত্রী প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীকে আবারো আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’’ শীর্ষক প্রকল্পের অধীন ৩টি প্যাকেজে ৫টি ফ্লাইওভার ও ১৯টি অবকাঠামো নির্মিত হবে। চুক্তিতে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার।

ফ্লাইওভারগুলো মধ্যে মহানগরীর হড়গ্রাম নতুনপাড়া রেলওয়ে ক্রসিং, কোর্ট স্টেশন রেলওয়ে ক্রসিং, শহীদ এ এইচ এম কামারুজ্জামান চত্ত্বর রেলওয়ে ক্রসিং, ভদ্রা রেলওয়ে ক্রসিং এবং বর্ণালী মোড় থেকে বন্ধ গেইট এবং নতুন বিলসিমলা রেলওয়ে ক্রসিং। ৫টি ফ্লাইওভার নির্মাণে প্রায় ৮০০ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

এ ছাড়া নগরীর আরো ১৯টি উন্নয়ন প্রকল্পও বাস্তবায়ন করা হবে। ১৯টি বিভিন্ন অবকাঠামো উন্নয়ন কাজে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৩৫৩ কোটি ৫৯ লাখ টাকা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles