শনিবার, জুন ১৯, ২০২১

করোনায় দেশে ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ২৫ জন, শনাক্ত ১ হাজার ৪৪১ জন

বিশ্বব্যাপী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ২৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪০১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৪৪১ জন। দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৯০ হাজার ৫২১ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩১ হাজার ৫৩১ জন। এদিন মোট করোনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৬৮৩ জনের।

করোনাভাইরাসে, সোমবার (২৪ মে) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও প্রায় ৯ হাজার ৮৬৫ জন মানুষ এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৪ জন । এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৭৮ হাজার ১৮৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭৫ লাখ ১৬ হাজার ৩৭৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ কোটি ৮৫ লাখ ৮৫ হাজার ৯৯৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ৬৬০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৮৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ৭৫১ জনের।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৬০ লাখ ৮৩ হাজার ৫৭৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ১৮৫ জনের।

চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৩ হাজার ৬৬৬ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৮ হাজার ৫৯৬ জন।

পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ৮৬ হাজার ৪৮৭ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ২৬৮ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles