শনিবার, জুন ১৯, ২০২১

রিয়াল, বার্সা ও জুভেন্টাস শাস্তির হুমকিতে চাপ নিচ্ছে না

সুপার লিগের ঘোষণার পরপরই ফুটবলবিশ্বে তোলপাড় শুরু হয়। চাপের মুখে টুর্নামেন্ট শুরুর আগেই সরে দাঁড়ায় ৯টি দল। শুধু টিকে আছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস।

কিন্তু শাস্তির ঘোষণা আসার পরও সুপার লিগ নিয়ে অনড় ক্লাবগুলো। শাস্তি ঘোষণাতে চাপে ফেলতে পারবে না বলে যৌথভাবে পাল্টা বিবৃতি দিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুস।

গত ৭ মে ইউরোপীয় সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া ৯টি ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে গেছে উয়েফা। ক্লাবগুলো পুরনো অবস্থায় ফেরার অঙ্গীকারনামা ‘ক্লাব কমিটমেন্ট ডিক্লারেশন’ এ স্বাক্ষর করেছে।

এরপরই পাল্টা বিবৃতিতে নিজেদের অবস্থা জানিয়েছে ক্লাবগুলো। এক বিবৃতিতে ক্লাবগুলো জানিয়েছে, পুরো বিষয়টি আদালতে বিচারাধীন থাকার পরও তাদের ওপর চাপ দেওয়া হচ্ছে।

উয়েফার আইনি প্রক্রিয়া শুরুর ঘোষণা আদালতের রায়ের পরিপন্থি। আদালত থেকে উয়েফাকে সতর্ক করে পরিষ্কারভাবে বলা হয়েছে, তারা যেন সুপার লিগের প্রতিষ্ঠাতা ক্লাবগুলোকে শাস্তি দেওয়ার জন্য কোনো পদক্ষেপ না নেই যতক্ষণ এটি বিচারাধীন থাকবে। খোলামেলা আলোচনার মাধ্যমে ফুটবলকে আধুনিকায়ন করার পথ না খুঁজে, উয়েফা চাচ্ছে ইউরোপীয় ফুটবলে তারা যে একচেটিয়া ক্ষমতা নিয়ে বসে আছে সেটার বিরুদ্ধে আদালতে লড়াই থেকে আমরা সরে আসি।’

বিবৃতিতে উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন জানিয়েছেন, সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া ৯ ক্লাব ভবিষ্যতে ইউরোপিয়ান ফুটবলের প্রতি অঙ্গীকারবদ্ধ থাকার ঘোষণা দিয়েছে।

তবে নতুন চুক্তিতে ফিরলেও ওই ৯টি ক্লাবকে সুপার লিগে নাম দেওয়ার মাশুল দিতে হবে। উয়েফার বিবৃতি অনুযায়ী, আগের অবস্থায় ফেরার সদিচ্ছার নিদর্শন হিসেবে ক্লাবগুলোকে মিলিতভাবে মোট দেড় কোটি ইউরো অনুদান দিতে হবে উয়েফায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles