শনিবার, জুন ১৯, ২০২১

আবারও কার্তিক আরিয়ান বাদ পড়লো সিনেমা থেকে

ক্যারিয়ার নিয়ে বেশ সংকটে পড়েছেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। একের পর এক ছবি হাতছাড়া হয়ে যাচ্ছে তার। ‘দোস্তানা ২’, ‘ফ্রেডি’র মতো ছবির পর এবার পরিচালক আনন্দ এল রাই-এর প্রযোজনা থেকেও নাম বাদ পড়ল কার্তিকের।

বলিউডের একটি সূত্রে জানা গেছে, গত ফেব্রুয়ারি মাসে কার্তিককে আনন্দের অফিসের বাইরে ক্যামেরাবন্দি করেছিলেন সাংবাদিকরা। তখনই গুঞ্জন উঠেছিল, নতুন কোনও ছবি নিয়ে কথাবার্তা হচ্ছে পরিচালক ও অভিনেতার মধ্যে। কিন্তু হঠাৎ আনন্দ এল রাই’য়ের নতুন ছবিতে নাম শোনা যাচ্ছে আয়ুষ্মান খুরানার।

আনন্দ এল রাইয়ের পরবর্তী ছবি আবর্তিত হয়েছে এক গ্যাংস্টারের গল্প নিয়ে। জানা গেছে, নতুন ওই ছবিতে কার্তিকের অভিনয় নিয়ে নির্মাতাদের চূড়ান্ত পর্যায়ের কথাবার্তা হয়ে গিয়েছিল। কিন্তু তার আগেই তার নাম বাদ যায় ছবি থেকে। কী কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে তা জানা যায়নি। তবে একটি সূত্র জানিয়েছে, যে কারণে করন জোহর তার ছবি থেকে কার্তিককে বাদ দিয়েছিলেন, সম্ভবত তার দ্বারাই প্রভাবিত হয়েছেন বাকিরা। প্রথমে শাহরুখ খান, এখন আনন্দের ছবি থেকে বাদ পড়েছে কার্তিকের নাম।

এ ব্যাপারে আনন্দ এল রাই বলেছেন, একটা ছবি বানানোর আগে একাধিক শিল্পীর সঙ্গে কথা বলা হয়। সকলকেই জানানো হয় যে, তারাই করছেন। তবে, চুক্তি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্তে অনেক পরিবর্তন আসতে পারে।

মহামারির বিরুদ্ধে প্রস্তুতি আরও দৃঢ় করতে হবে। এ জন্য একটি আন্তর্জাতিক চুক্তির বিষয়ে এ বছরই আলোচনা শুরু করার আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদ্রোস আধানম গেব্রিয়াসুস।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান বলেন, বর্তমানে জাতিসংঘের বিভিন্ন সংস্থাকে কভিড-১৯ এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ‘গুরুতর চ্যালেঞ্জ’ মোকাবেলা করতে হচ্ছে। এ ধরনের সংকট মোকাবিলায় নমনীয় এবং টেকসই তহবিল প্রয়োজন।

আন্তর্জাতিক মহামারি চুক্তির বিষয়ে এখনই আলোচনা শুরু করার প্রয়োজন আছে কি-না, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ২৯ নভেম্বর ডব্লিউএইচওর ১৯৪ সদস্য দেশের মন্ত্রীরা বৈঠকে বসবেন বলেও এ দিন সিদ্ধান্ত হয়।

তেদ্রোস বলেন, আমার বিশ্বাস এই একটি সুপারিশ ডব্লিউএইচও এবং বৈশ্বিক স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা উভয়কে আরও বেশি শক্তিশালী করতে সবচেয়ে বেশি কাজ করবে। সেই সুপারিশ হলো, মহামারি মোকাবিলার প্রস্তুতি এবং ব্যবস্থা গ্রহণের বিষয়ে একটি আন্তর্জাতিক চুক্তি। এটা এমন একটি পরিকল্পনা, যেটা নিয়ে সামনে অগ্রসর হওয়ার সময় এসে গেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles