সোমবার, জুন ১৪, ২০২১

তেলের ড্রামে কোকেন মামলার মেহেদি আলমের জামিন বাতিল করেছেন আপিল বিভাগ

চট্টগ্রাম বন্দরে তেলের ড্রামে তরল কোকেন আমদানির ঘটনায় করা মামলার আসামি সিকিউরিটিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. মেহেদি আলমকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বুধবার এ আদেশ দেন। মেহেদী আলমকে ২০১৮ সালের ২৬ নভেম্বর জামিন দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের আবেদনে ওইবছরের ২ ডিসেম্বর চেম্বার বিচারপতির আদালত হাইকোর্টের জামিন স্থগিত করে দেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২০১৫ সালের ৭ জুন চট্টগ্রাম বন্দরে থাকা সূর্যমুখী তেলের কনটেইনারে তরল কোকেনের অস্তিত্ব পায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। চট্টগ্রামের খাতুনগঞ্জের আমদানিকারক প্রতিষ্ঠান খানজাহান আলী লিমিটেডের নামে চালান আসে। সূর্যমূখী তেল আনার ঘোষনা দিয়ে আনা তেলের সেই ১০৭টি ড্রামেই কোকেনের অস্তিত্ব পাওয়া যায়। এ ঘটনায় ওইবছরের ২৮ জুন বন্দর থানায় খানজাহান আলী লিমিটেডের মালিক নূর মোহাম্মদ ও প্রাইম হ্যাচারির ব্যবস্থাপক গোলাম মোস্তফা সোহেলকে আসামি করে মাদক আইনে একটি মামলা করে পুলিশ। আমদানিকারক প্রতিষ্ঠানের মালিক নুর মোহাম্মদ ও তার ভাই মোস্তাক আহমেদের নাম বাদ দেওয়ায় আদালত ওই অভিযোগপত্র গ্রহণ না করে র‌্যাবকে অধিকতর তদন্তের নির্দেশ দেয়। অধিকতর তদন্ত শেষে ২০১৭ সালের ৩ এপ্রিল নূর মোহাম্মদসহ ১০ জনকে আসামি করে সম্পূরক অভিযোগপত্র দেয় র‌্যাব-৭।

মামলার অপরাপর আসামিরা হলেন- লন্ডনে অবস্থানরত বকুল মিয়া ও ফজলুর রহমান, কসকো শিপিং লাইনের ম্যানেজার একেএম আমজাদ, তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান মণ্ডল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, সিকিউরিটিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. মেহেদি আলম এবং সিঅ্যান্ডএফ কর্মকর্তা সাইফুল ইসলাম। বর্তমানে মামলাটি চট্টগ্রাম আদালতে বিচারাধীন। এ মামলায় পুলিশ মেহেদী আলমকে ২০১৫ সালের ১২ জুলাই গ্রেপ্তার করে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles