বুধবার, জুন ২৩, ২০২১

বেক্সিমকো সরকারি কাজ পেল ৩৫৬ কোটি টাকার

সরকারের তিনটি সংস্থার ৩৫৬ কোটি ৫০ লাখ টাকার প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব পেয়েছে বেক্সিমকো লিমিটেড। আর ২৬১ কোটি টাকায় খাদ্য অধিদপ্তরের জন্য অনলাইন খাদ্যভাণ্ডার ও বাজার নজরদারি সিস্টেম তৈরির কাজটি যৌথভাবে করবে বাংলাদেশি প্রতিষ্ঠান বেক্সিমকো, টেকভ্যালি ও ভারতের টেক মাহিন্দ্রা।

বেক্সিমকো লিমিটেড জানিয়েছে, প্রতিষ্ঠানটির তথ্যপ্রযুক্তি বিভাগ সম্প্রতি তিনটি সরকারি সংস্থার কাছ থেকে মোট ৩৫৬ কোটি টাকার ৫০ লাখ কোটি টাকা মূল্যের একাধিক প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব পেয়েছে।

দোহাটেক নিউ মিডিয়া ও ডটগভ সলিউশন্স এলএলসি, ইউএসএর সঙ্গে যৌথভাবে বেক্সিমকো লিমিটেড ৪৭ কোটি ৫০ লাখ টাকা মূল্যের একটি প্রকল্প বাস্তবায়নে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে।

গত মাসে ৪৮ কোটি টাকা মূল্যে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের দুটি প্রকল্পের দায়িত্ব পেয়েছে বেক্সিমকো কম্পিউটার্স লিমিটেড। প্রথম প্রকল্পের অংশ হিসেবে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) একটি সাইবার রেঞ্জ প্রতিষ্ঠা করা হবে। দ্বিতীয় প্রকল্পের আওতায় বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) ফাউন্ডেশনে একটি তথ্যপ্রযুক্তি ল্যাব স্থাপন করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles