বুধবার, জুন ২৩, ২০২১

মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ: মির্জা ফখরুল

২০১৮, ২০১৪ ও ২০০৮ সালের নির্বাচনের জন্য পুলিশকে নির্বাচনী পদক দিচ্ছে সরকার। এমন খবরে বিস্মিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফখরুল বলেছেন, কোনো দিন শুনিনি এই পৃথিবীতে যে, নির্বাচন করার জন্য পুলিশকে পদক দেওয়া হয়।

ফখরুল বলেন, পুলিশকে নির্বাচনী পদক একটাই কারণ যে, তাদের ক্ষমতায় বসিয়ে দিয়েছে। সেজন্য এসপি সাহেবরা বলেন, দেশটা আমরা চালাই।

বিএনপি নেতা নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, তার ব্যাপারে হঠাৎ করে একটা মিথ্যা অভিও ক্লিপ ছাড়া হয়েছে। সেটা তারা করে তার বিরুদ্ধে মামলা দিয়ে তাকে বাসা থেকে গ্রেফতার করা হলো। তারপর রিমান্ডে নিয়ে গেলো। সেই রিমান্ড আর শেষ হয় না, ১০ দিন, ৫ দিন, ৭ দিন রিমান্ড। আবার তাকে রিমান্ডে নেওয়া হয়েছে।

তিনি বলেন, নিপুণের ওপর যে অত্যাচারটা হচ্ছে জাস্ট লাইক এ কনডেম সেল। ২৪ ঘণ্টার মধ্যে আধা ঘণ্টা/১৫ মিনিটের বেশি তার সেলের লক খোলা হয় না। তাই নিপুণের ভবিষ্যতটা যদি মুশতাকের (কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদ) মতো হয়- এটি আশ্বর্চ হওয়ার কিছু নেই। সেখানে (জেলে) ডাক্তার আছেন এরা বলবেন, তার স্বাভাবিক মৃত্যু।

এ সময় নিপুণ রায় চৌধুরীর বাবা বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেন, আমার মেয়ে জেলখানায় অবর্ণনীয় কষ্টের মধ্যে আছে। তার জন্ডিস হয়েছে, সেটিও আমাদেরকে জানানো হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এবং নিপুণ রায় চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles